Sunday, May 29, 2011

সে থাকে মোরই অন্তরে

খুব অসুস্থ আমি। কয়েক বছর টানা অনিয়মের কুফল ভোগ করছি এখন। ঘুমাতে পারি না, খেতে পারি না, কাজ করতে পারি না। শুধু পারি শুয়ে-বসে নিজের প্রচণ্ড হৃদকম্পন অনুভব করতে। ডাক্তার পরীক্ষা নিরীক্ষা করে বললেন, সব কাজ বাদ দিন। তিন সপ্তাহ শুধু বিশ্রাম নিন।

কিন্তু কাজ বাদ দিলে চলবো কীভাবে? পকেট তো গড়ের মাঠ। কাজেই কাজও করতে হয়, রান্নাও করতে হয়, অঙ্কও করতে হয়, সবই করি Ferrari হৃদয়ের রেভিং শুনতে শুনতে। শুনতে পাই, সে বলছে, যামুগা কৈলাম যামুগা কৈলাম যামুগা কৈলাম ... ।

সচলায়তন খুলিই না এখন আর। খবরের কাগজও না। ফেসবুক খুলবো না খুলবো না করেও লোভীর মতো খুলে ফেলি দুয়েকদিন পর। আজ সেখান থেকেই জানতে পারলাম, আজম খান খুব অসুস্থ, তাকে স্কয়্যার হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সচল না খুললেও রেজওয়ান ভাইয়ের একটা লেখা ফেসবুকের কল্যাণেই গিয়ে পড়ে এসেছিলাম, আজ জানতে পারলাম তাঁর শাশুড়ি লোকান্তরিত হয়েছেন। তাই আজম খানের জীবনের ওপরও কোনো ভরসা করতে পারছি না।

আজম খান এবং তাঁর সমসাময়িক গুণী মানুষেরা বড় বড় শূন্যস্থান জাদুঘরের জন্যে বরাদ্দ রেখে চলে যাচ্ছেন। আর সেই সাথে আমরা ক্রমশ প্রদর্শনপ্রবণ গুণহীন একটা সমাজে পরিণত হচ্ছি। শিশুর মত সরল এই চিরযুবা মানুষটিকে শৈশব থেকেই পছন্দ করতে শিখে এসেছি। তাই গুরুর চরণকমলে তুচ্ছ একটি স্মরণার্ঘ্য।

আমি যারে চাই রে by royesoye

4 comments:

  1. হৃদকম্প বশে থাকুক, গান ব্যাপক হইছে(আগেরগুলাও ভাল লাগছে, গুরুর দ্রুত সুস্থতা কামনা করছি।

    ReplyDelete
  2. বিডিনিউজের মেহেরজান বিতর্কের ষষ্ঠ কিস্তি আসার পরেও আপনার কোন লেখা না পাওয়াতে ভাবছিলাম পরীক্ষা, নাকি শরীর খারাপ না মন খারাপ। আশা করছিলাম প্রথম অপশনটা। দ্বিতীয়টা লেগে গেল দেখে খারাপ লাগছে। নিজের যত্ন নেন, জলদি সুস্থ হয়ে উঠুন।

    ReplyDelete
  3. Anonymous02 June, 2011

    হিমু ভায়া, জলদি সুস্থ হয়ে উঠুন ।
    ...রাসেল

    ReplyDelete
  4. দ্রুত সুস্থ হয়ে উঠুন।গান ভালো লেগেছে।

    ReplyDelete

রয়েসয়েব্লগে মন্তব্য রেখে যাবার জন্যে ধন্যবাদ। আপনার মন্তব্য মডারেশন প্রক্রিয়ার ভেতর দিয়ে যাবে। এর পীড়া আপনার সাথে আমিও ভাগ করে নিলাম।