Tuesday, May 17, 2011

হে হৃদয়, তুমি চলেছো কোথায় খালি পায়ে?

লাল মাংস খাওয়া ছেড়ে দিয়েছি মাসখানেক হলো। অ্যালকোহল স্পর্শ করি কদাচিৎ, মাঝেমধ্যে একটু লাল বা সাদা ওয়াইন খাই শখ করে। চর্বিকেও না বলতে শিখে গেছি। উদবিড়ালের মতো শুধু মাছ খাচ্ছি। তারপরও গত কয়েকদিন ধরে ঘুম ভাঙছে নিজের হৃদস্পন্দনের ধাক্কায়।

আজ ঘুম ভেঙে উঠে পালস মেপে দেখি ৯৬। আমার স্বাভাবিক পালস রেট ৭০ এর ঘরে, আর ঘুম থেকে ওঠার পর হৃদপিণ্ডও বেশ সুবোধ সেজে থাকে। এরকম কুচকাওয়াজ দেখে ভয় পেয়ে ডাক্তার আত্মীয়কে ফোন করলাম। তিনি সবকিছু শুনে সোজা জার্মান ডাক্তারের কাছে নিজেকে সঁপে দেয়ার পরামর্শ দিলেন।

ধড়ফড় করতে থাকা সবচেয়ে মূল্যবান পেশীগুলোকে একটু রয়েসয়ে চলার পরামর্শ দিতে গিয়ে মনে হলো, ব্যাটারা জরুরি কাজে বাইরে যাওয়ার জন্য মাথা ঠুকছে। অনেকদিন পর আবার গিটার নিয়ে শব্দদূষণ শুরু করেছি বলে ভাবলাম, একটা গান হয়ে যাক।

হে হৃদয়, তুমি চলেছো কোথায় by royesoye

2 comments:

  1. লাল মাংস আমি কালেভদ্রে শখ করে খাই। মাছে আস্থা ছিল। কিন্তু সম্প্রতি জানলাম মাছের মধ্যেও অনেকগুলোতে হাই কোলেস্টেরল থাকে। :(

    ReplyDelete
  2. Anonymous22 May, 2011

    লাল শাদা কোন মাংসই বড় একটা খাই না। শাক-পাতা খেয়েই বেঁচে আছি।চট্টগ্রাম এক পাগলরে পাইছিলাম, বলত-জীবেরে কষ্ট দেওন ঠিক না। খালি মুড়ি খাইত! (এখন তার কি অবস্থা জানিনা যদিও) গান ভালো লেগেছে!

    ReplyDelete

রয়েসয়েব্লগে মন্তব্য রেখে যাবার জন্যে ধন্যবাদ। আপনার মন্তব্য মডারেশন প্রক্রিয়ার ভেতর দিয়ে যাবে। এর পীড়া আপনার সাথে আমিও ভাগ করে নিলাম।