Wednesday, April 04, 2007

আর কত?

আমাদের ক্রিকেট দলের হাবভাব দেখে মনে হচ্ছে তাঁরা জাতির প্রতি কোচের নামটিই উচ্চারণ করছে শেষে একটা প্রশ্নবোধক লেপ্টে দিয়ে৷ "হোয়াট মোর?" "আর কী চাও তোমরা? দ্বিতীয় রাউন্ডে তো খেলছিই!"

সেই বোকা বয়ফ্রেন্ডের কথা মনে পড়ে গেলো৷ বান্ধবী শুধায়, আমাকে একা পেলে কী করবে? মদনা প্রেমিক ঢোঁক গিলে বলছে, খুব জোরে ...৷ বান্ধবী বলে, যাহ দুষ্টু, খুব জোরে কী? প্রেমিক বলছে, তোমাকে খুব জোরে, বুঝলে, খুব জোরে ...৷ বান্ধবী বলছে, আহ খুব জোরে কী? তখন ছোকরা ঘেমেটেমে বলছে, খুব জোরে চুমু খাবো! বান্ধবী হতাশ হয়ে বলছে, যেখানে একটা গাড়ি চুরি করতে পারো, সেখানে টায়ার চুরি করবে!

বাংলাদেশ ক্রিকেট দল চাইলেই হয়তো গাড়ি চুরি করতে পারতো না, কিন্তু চেষ্টা করতে পারতো৷ কিন্তু একটি টায়ার খুলে নিয়েই তাঁরা সেটিকে গলায় মালা হিসেবে পরে ঘুরে বেড়াচ্ছেন পশ্চিম্ভারতীয়দ্বীপপুঞ্জের অলিগলিতে৷ ভালো বিয়ার হয় ওখানে, রাম হয় আরো ভালো, উদ্ভিন্নযৌবনা তরুণীও আছে অঢেল৷ সুখেই আছেন তাঁরা৷ রাতে অন্যদের যা দেন, সকালে মাঠে অন্যদের কাছ থেকে তা খান৷

দুবলা জিম্বাবুয়েকে হোয়াইট ওয়াশ ব্ল্যাক ওয়াশ করার আনন্দে মশগুল আমরা৷ শাহরিয়ার নাফিস তো জিম্বাবুয়েকে পেলে অপরাজিত শতক ছাড়া কিছুই করেন না৷ কিন্তু ধরা খেয়ে গেছেন চৌকস দ্বিতীয় রাউন্ডারদের পর্যবেক্ষণের কাছে৷ প্রতিশ্রুতিশীল তামিম ইকবালের খেলা দেখে আশা জাগে৷ মারকুটিয়া আফতাব হরদম ধরা খাচ্ছেন৷ প্রিয় মাশরাফি টেনশন নিতে পারেন না একদম, দুয়েকটা বাড়ি খেলে তাঁর বলে সৃজনশীলতা কমে আসে৷ আর আশরাফুল? মামুর বেটা!

মেজাজটা খুব চড়ে আছে ভাইসব৷ আর কত?

মন্দিরা বেদী ইদানীং খুব আনন্দে আছে৷ মিটিমিটি হাসে আর বগল দেখায়৷

2 comments:

  1. মামা, রয়ে সয়ে, সব যদি এক লগে খাইয়া ফালাইতে চান, তবে কেমনে হয়? সবুর করেন, সবুরে মেওয়া ফলে। আজকে আমরা টায়ার চুরি করতাছি। কিন্তু আজকে টায়ার চুরির বোকামীর অভিজ্ঞতা, আমাদের আরেকদিন গাড়ীর টায়ার নয় গাড়ী চুরি করতে সাহায্য করবে। একদিন ছিল যখন একটা জয় আমাদের রং ছোড়াছুড়ি উৎসবের সৃষ্টি করত। আজ আমরা কিছুটা তাড়াতাড়ি জয় পাচ্ছি। কিন্তু আমাদের ধৈর্য্য ধরতে হবে, সেই পর্যন্ত যতদিন না আমাদের ক্রিকেট শক্তিশালী হবে আরো।

    আপনি যদি চান তবে আপনি এই ব্লগে পোস্ট করতে পারেন: http://www.webbangla.ino
    আমি চেষ্টা করেছিলাম একটি ভালো ব্লগ তৈরী করতে, কিন্তু যার যা কাজ না তা তাকে দিয়ে হয় না।

    মেইল কইরেন: moinuddin102 [@] gmail [.] com

    ReplyDelete
  2. sorry, http://www.webbangla.info

    ReplyDelete

রয়েসয়েব্লগে মন্তব্য রেখে যাবার জন্যে ধন্যবাদ। আপনার মন্তব্য মডারেশন প্রক্রিয়ার ভেতর দিয়ে যাবে। এর পীড়া আপনার সাথে আমিও ভাগ করে নিলাম।